‘ভুলে ভেসে কূলে আসা’হানিফ সংকেতের ঈদের নাটক

  

প্রতি ঈদেই বর্ণাঢ্য ‘ইত্যাদি’র পাশাপাশি বিশিষ্ট নির্মাতা হানিফ সংকেত একটি নাটক নির্মাণ করেন। এবারো তিনি এটিএন বাংলার জন্য নির্মাণ করেছেন ঈদের বিশেষ নাটক ‘ভুলে ভেসে কূলে আসা’।

 প্রচার হবে ঈদের দিন রাত ৮টা ৫০ মিনিটে। হানিফ সংকেতের ঈদ নাটকের নামে যেমন ভিন্নতা থাকে গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্যও। তাই হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকের বাড়তি আকর্ষণ থাকে। এবারের নাটকটির ধারণ করা হয় মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে।

নাটকের গল্পে দেখা যাবে, কৃপণ ও লোভী প্রকৃতির এক ব্যক্তি আলী সাহেব লোভের বশবর্তী হয়ে তার দুই সন্তানকে বিত্তশালী পরিবারে বিয়ে দিয়েছেন। বিয়ের পর দুই স্ত্রীর কারণে আলী সাহেবের দুই সন্তানের মধ্যে দূরত্ব বাড়তে থাকে। এই বাড়িতে প্রায়ই আগমন ঘটে দুই পরিবারের দুজন মানুষের। একজন ফুফু আর একজন মামা। এদের কারণেই আলী সাহেবের পরিবারে ঘটতে থাকে নানা ঘটনা। এসব ঘটনা নিয়েই রচিত হয়েছে নাটক ‘ভুলে ভেসে কূলে আসা’।

 নাটকটিতে আলী সাহেবের চরিত্রে এ টি এম শামসুজ্জামান এবং তার স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান। এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেনআহমেদ রুবেল, মীর সাব্বির, জিয়াউল ফারুক অপূর্ব, তানিয়া আহমেদ, জাকিয়া বারী মম, সারিকা, আফজাল শরীফ ও নজরুল ইসলাম। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সংগীতায়োজন করেছেন ফরিদ আহমেদ।

 

[খবরটি এখান থেকে এসেছে]

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*