তামিমের ব্যাটিং গড় ৭৯

প্রকাশঃ জুন ৭, ২০১৭


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

চ্যাম্পিয়নস ট্রফিটা ভালো যাচ্ছে না বাংলাদেশের জন্য। প্রথম ম্যাচে ৩০৫ রান করার পরও ইংল্যান্ডের বিপক্ষে হেরে যায় মাশরাফির দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ শুরুর পরও মাত্র ১৮২ রানে অলআউট হন তামিম-সাকিবরা। জবাবে জয়ের প্রায় কাছাকাছি চলে এসেও বৃষ্টি বাধায় জয় বঞ্চিত হয় অস্ট্রেলিয়া। ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় একটি পয়েন্ট পেয়ে সেমি-ফাইনালের আশা টিকে আছে। তবে বাংলাদেশের ব্যাটিং কান্ডারী তামিম ইকবালের জন্য এ বছরটা কাটছে স্বপ্নের মতো। ২০১৫ সালের বিশ্বকাপের পর থেকেই অসাধারণ খেলছেন তিনি। তবে এই বছরে চ্যাম্পিয়নস ট্রফিতে যেন সেটাকেও ছাপিয়ে গেছেন। চলতি বছরে এখন পর্যন্ত তাঁর গড় ৭৯, যা তামিমের ওয়ানডে ক্যারিয়ারের সেরা।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্ভোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত শতক হাঁকিয়েছিলেন তামিম। ১৪২ বলে করেছিলেন ১২৮ রান। যা চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশী ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন শাহরিয়ার নাফিস (১২৩ রান)। এছাড়া এর আগে পাকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও খেলেছিলেন ১০২ রানের ইংনিস।

গত ম্যাচেও (৫ই জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে শতকের কাছাকাছি গিয়ে আউট হয়ে গেছেন তামিম। করেছেন ৯৫ রান। চ্যাম্পিয়ন্স ট্রফিতে মাত্র একটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন সেটাতেও শতক হাঁকিয়েছিলেন তামিম। পাকিস্তানের বিপক্ষে সেই ম্যাচে করেছিলেন ১০২ রান। ক্যারিয়ারের অন্যতম সেরা সময় কাটাচ্ছেন এই বামহাতি ড্যাশিং ওপেনার।

এই বছরে এখন পর্যন্ত ৯ টি একদিনের ম্যাচ খেলেছেন তামিম। যার মাঝে ৮ ইনিংসে ব্যাট করে ৫৫৩ রান করেছেন। তিনটি শতকের পাশাপাশি ছিল দুইটি শতক। গত বছরের শেষটাও অর্ধশতক দিয়ে সমাপ্ত টেনেছিলেন তামিম। সেই ফর্মটা ধরে রেখেছেন এই বছর জুড়ে।

উল্লেখ্য, আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারে এখন পর্যন্ত ১৭১ টি ইনিংসে ব্যাট করে ৫৬৭৩ রান করেছেন তামিম। ব্যাটিং গড় ৩৪.৩৮। অর্ধশতক ছিল ৩৭ টি অন্যদিকে শতকের সংখ্যা ৯ টি।

সম্পর্কিত সংবাদ

কমেন্টস

[খবরটি এখান থেকে এসেছে]

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*