গুলশানে মওদুদের বাসার সামনে খালেদা জিয়া

প্রকাশঃ জুন ৭, ২০১৭


বিডিমর্নিং ডেস্ক-

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে দেখতে তার সদ্য উচ্ছেদ গুলশান-২ এর ১৫৯ নম্বর বাড়ি সামনে গেছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে তিনি কয়েক মিনিট অবস্থান করেন।

বুধবার রাত ৮টার দিকে বাড়িটির সামনে যান খালেদা জিয়া। গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. সালাহউদ্দিন মিয়া বিষয়টি জানিয়েছেন।

এ ছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদের ব্যক্তিগত সহকারী মমিনুর রহমান সুজন জানান, বাড়ির সামনে ১০ মিনিট অবস্থান করেন খালেদা জিয়া। সেখানে তখনো ছিলেন ব্যারিস্টার মওদুদ। খালেদা জিয়া তাঁর সঙ্গে কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ নেতাকর্মীরা।

বুধবার বেলা ২টার দিকে রাজউকের অঞ্চল-৫ এর পরিচালক ওয়ালিউর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসির উদ্দিনের নেতৃত্ব এ অভিযান শুরু করে সংস্থাটি। বিকাল ৪টা নাগাদ তারা বাড়ির নিয়ন্ত্রণ নেয়।

এ ঘটনার প্রতিক্রিয়ায় ব্যারিস্টার মওদুদ আহমদ জানান, রাজউকের লোকজন জোর করে ঢুকে গেছে। কোনো নোটিশ নাই। আদালতের আদেশ নাই। আর আমি মঙ্গলবার প্রথম জজ আদালতে দেওয়ানি মামলা (নং ৫৬১/২০১৭) করেছি নিষেধাজ্ঞা পাওয়ার জন্য। যাতে করে আমাকে কোনও রকমের ডিস্টার্ব না করে তারা। আদালত তাদেরকে সমন ইস্যু করেছে। আগামী ১৯ জুলাই শুনানির জন্য তারিখ ধার্য রয়েছে।

প্রসঙ্গত, গুলশান-২ নম্বর সেকশনের ১৫৯ নম্বর প্লটের ওই বাড়িতে মওদুদ আহমেদ বসবাস করে আসছিলেন ১৯৭২ সাল থেকে। কিন্তু ‘ভুয়া’ আমমোক্তারনামা তৈরি করে মওদুদের ভাইয়ের নামে ওই বাড়ির দখল নেওয়া হয়েছে অভিযোগ করে দুদক মামলা করলে চার বছর আগে আইনি লড়াই শুরু হয়। ওই মামলায় মওদুদ সর্বোচ্চ আদালত পর্যন্ত গেলেও রায় তার বিপক্ষে যায়। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আপিলের রায় পুনর্বিবেচনার আবেদন করলেও গত রবিবার তা খারিজ হয়ে গেছে মওদুদের বাড়ি ছাড়া অনিবার্য হয়ে পড়ে। এরপর রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ বুধবার দুপুরের দিকে ওই বাড়ির দখল বুঝে নিতে উচ্ছেদ অভিযান শুরু করে।

সম্পর্কিত সংবাদ

কমেন্টস

[খবরটি এখান থেকে এসেছে]

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*