নীলফামারীতে ১০মাস ধরে বেতন পাচ্ছেনা শিক্ষক-কর্মচারীরা

প্রকাশঃ জুন ৭, ২০১৭


মহিনুল ইসলাম সুজন, নীলফামারী প্রতিনিধি-

নীলফামারীর জলঢাকায় কমিটি জটিলতায় আটকে গেছে একটি মাদরাসার শিক্ষক-কর্মচারীর ১০ মাসের বেতন ভাতা। এতে করে মানবেতর জীবনযাপন করছে ঐ মাদরাসার ১৮ জন শিক্ষক কর্মচারী।

শৌলমারী আনছার হাট ইসলামিয়া দ্বীমুখী দাখিল মাদরাসায় এ ঘটনা ঘটে।  আজ বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ঐ ১৮ জন শিক্ষক কর্মচারীরা এসে ইউএনও মুহঃ রাশেদুল প্রধানের কাছে আসন্ন রোজার ঈদের আগেই এ সমস্যা থেকে উত্তোলন চান তারা।

ঐ প্রতিষ্ঠানের শিক্ষক মনোরঞ্জন রায়, সাইফুল ইসলাম ও মোসফেকুর রহমান মিজু, সাংবাদিকদের জানায় শুধুমাত্র কমিটি জটিলতার কারণে গত ১৬ সালের সেপ্টেম্বর মাস থেকে আমরা বেতন পাচ্ছেনা।

তারা আরো জানায়, ‘আমরা বেতন বোনাস না পেয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছি। আর তাই উপজেলা নির্বাহী অফিসারের কাছে ধর্না দিচ্ছি বারবার।

মাদরাসার সুপার গোলাম মোস্তফার সাথে কথা বললে তিনি জানান, ‘ইউএনও স্যার মিমাংসা করে দিয়েছে কিন্তু এখনো দায়িত্ব বুঝে না পাওয়ায় বেতন তুলতে পারছেনা শিক্ষক কর্মচারীরা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান বেতন বন্ধের বিষয়টি স্বীকার করে তিনি বলেন, ‘চেষ্টা করছি ঈদের আগেই সমস্যা নিরসন করার জন্যে’। বেতন বন্ধের বিষয়ে সভাপতির সাথে কথা হলে তিনি সাংবাদিকদের জানান, ‘কমিটি পাশ হয়ে আসলেই এ সমস্যার সমাধান হবে’।

সম্পর্কিত সংবাদ

কমেন্টস

[খবরটি এখান থেকে এসেছে]

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*