কার্ডিফে যেতে বিড়ম্বনায় বাংলাদেশ দল

চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামী ৯ জুন মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। এই ম্যাচে অংশ নিতে বাংলাদেশ দল কার্ডিফের উদ্দেশে রওনা হয় গতকাল স্থানীয় সময় দুপুর ১২টায়। যানজটের কারণে তিন ঘণ্টার পথ পার হতে মাশরাফিদের সময় লেগে যায় পাঁচ ঘণ্টারও বেশি।

লন্ডন থেকে কার্ডিফ যাওয়ার পথে যানজটের কারণে এই বিড়ম্বনার শিকার হয়েছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা যায়, অতিরিক্ত ভ্রমণ যন্ত্রণার পরও বাংলাদেশ দলের ক্রিকেটাররা যথেষ্টই ফিট রয়েছেন।

২০০৫ সালের জুনে এই কার্ডিফে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সে ম্যাচে মোহাম্মদ আশরাফুলের একটি অভাবনীয় ইনিংসের ওপর ভর করে বাংলাদেশ দারুণ এক জয় পেয়েছিল। এই অসাধারণ সাফল্য বাংলাদেশের ক্রিকেটে একটা অধ্যায় রচিত হয়েছিল।

এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে সেই ঐতিহাসিক কার্ডিফে আবার লড়াইয়ে নামবে বাংলাদেশ। না, এবার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া নয়— মাশরাফিদের বিপক্ষে থাকছে অসিদের পড়শি নিউজিল্যান্ড।

১১ বছর পর সেই কার্ডিফে এমন সমীকরণের সামনে বাংলাদেশ, যা বাংলাদেশের ক্রিকেটকে নিয়ে যেতে পারে অনেক দূর। গত পরশু অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটা পরিত্যক্ত না হলে চ্যাম্পিয়নস ট্রফি অভিযান কার্যত শেষ হয়ে যেত বাংলাদেশের। তবে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ১ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ।

গত সোমবারের সেই ম্যাচে হারলে বাংলাদেশের বিদায়টা নিশ্চিত হয়ে যেত। বলা যায়, বৃষ্টি মাশরাফিদের বাঁচিয়ে দিয়েছে। তাই চ্যাম্পিয়নস ট্রফির ‘এ’ গ্রুপের সমীকরণটাও এখন বদলে গেছে। বাংলাদেশের আশা এখনো কিছুটা টিকে রয়েছে। শেষ ম্যাচে বাংলাদেশ যদি নিউজিল্যান্ডকে হারাতে পারে, আর ইংল্যান্ডকে জিততে হবে তাদের বাকি দুটি ম্যাচ। তাহলেই বাংলাদেশ সেমিফাইনালে খেলবে।

[খবরটি এখান থেকে এসেছে]

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*