যৌথ প্রযোজনার সিনেমা ‘বস ২’তে সমতা নেই

প্রকাশঃ জুন ৭, ২০১৭


বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

আসছে ঈদুল ফিতর উপলক্ষে মুক্তি পেতে যাচ্ছে চারটি বড় বাজেটের ছবি যা মধ্যে  ‘বস টু’, ‘নবাব’ ও ‘রংবাজ’ এই তিনটি হলো যৌথ প্রযোজনার। জিৎ অভিনীত ‘বস টু’ ছবি দেখেছে সেন্সর প্রিভিউ কমিটি যার ৮০ ভাগ শিল্পীই কলকাতার। এমনটাই অভিযোগ উঠেছে বলে জানা যাচ্ছে।

চলচ্চিত্র ঐক্যজোটের পক্ষ থেকে সেন্সর প্রিভিউ কমিটিকে সম্প্রতি একটি চিঠি দেওয়া হয়। এতে যৌথ প্রযোজনার সঠিক নিয়ম মেনে ‘নবাব’ ও ‘বস টু’ তৈরি হয়েছে কিনা খতিয়ে দেখার জন্য অনুরোধ করা হয়। গত মঙ্গলবার ৬ জুন ‘বস টু’ ছবিটি দেখেছেন প্রিভিউ কমিটির সদস্যরা। বাকি সব ঠিক থাকলেও ছবিটির অধিকাংশ শিল্পী কলকাতার বলে অভিযোগ উঠেছে। মাত্র ২০ ভাগ শিল্পী বাংলাদেশের বলে উল্লেখ করেছেন তারা।

প্রিভিউ কমিটির সদস্য নাসিরউদ্দিন দিলু বলেন, ‘বিষয়টি দৃষ্টিকটু। কিছুটা এদিক সেদিক হতেই পারে। তাই বলে ৮০ আর ২০ হতে পারে না। দুই দেশের শিল্পীর সমতা না থাকায় বিষয়টি তথ্যমন্ত্রণালয়কে জানানো হবে। তারাই এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত দেবেন।’

‘বস টু’ মুক্তি জটিলতা নিয়ে দিলু বলেন, ‘আমরা আমাদের পর্যবেক্ষণ তুলে ধরেছি। বাকি সিদ্ধান্ত তথ্য মন্ত্রণালয়ের হাতে। যৌথ প্রযোজনার নীতিমালা মানা হয়েছে কি হয়নি, সেটা তারাই ভালো বুঝবেন।’

জানা গেছে, নুসরাত ফারিয়া ও অমিত হাসান ছাড়া বাংলাদেশি শিল্পীদের তেমন উপস্থিতি নেই ‘বস টু’তে। পরিচালক (বাবা যাদব), মূল নায়ক-নায়িকা (জিৎ ও শুভশ্রী), গুরুত্বপূর্ণ চরিত্রসহ (ইন্দ্রনীল সেনগুপ্ত) অন্যান্য ক্ষেত্রে কলকাতাকে প্রাধাণ্য দেওয়া হয়েছে। তবে প্রিভিউ কমিটি শুধু শিল্পী সমন্বয় সঠিকভাবে হয়নি বলেই মনে করছে।

‘বস টু’ যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার জিতস ফিল্মওয়ার্কস প্রাইভেট লিমিটেড। সম্প্রতি প্রকাশিত ছবিটির ‘আল্লাহ মেহেরবান’ শিরোনামের আইটেম নাম্বার নিয়ে তুলকালাম ঘটেছে। এবার সেন্সর প্রিভিউ কমিটির আপত্তির মুখে পড়লো ছবিটি।

সম্পর্কিত সংবাদ

কমেন্টস

[খবরটি এখান থেকে এসেছে]

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*