কাতারে ফুটবল বিশ্বকাপ নাও হতে পারে!

প্রকাশঃ জুন ৬, ২০১৭


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

সবকিছু ঠিকঠাক থাকলে ২০২২ সালে কাতারে বিশ্বকাপ ফুটবলের জমজমাট আসর বসবে।কিন্তু সন্ত্রাসবাদসহ বিভিন্ন অভিযোগে কাতারের সঙ্গে আরব দেশগুলোর সবধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার পর দেশটিতে অনুষ্ঠেয় ফুটবল বিশ্বকাপ ঘিরে শঙ্কা জাগছে।এমনটাই জানিয়েছে ইংরেজি দৈনিক দ্য গার্ডিয়ান।

এই প্রসঙ্গে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা মঙ্গলবার এক সংক্ষিপ্ত বিবৃতিতে জানিয়েছে, কাতারের সঙ্গে নিয়মিত যোগাযোগ অব্যাহত রাখবে তারা। আরব দেশগুলোর সম্পর্ক ছিন্ন করা বিষয়ে এই মুহূর্তে কোনো মন্তব্য করতে রাজি হয়নি সংস্থাটি।

এর আগে গত ৫ জুন কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ঘোষণা আসে একে একে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত (ইউএই), মিশর, বাহরাইন ও ইয়েমেনের তরফ থেকে। দ্বীপ রাষ্ট্র মালদ্বীপও সৌদির সিদ্ধান্ত অনুসরণের পথ বেছে নেয়। ইতোমধ্যে কাতার সীমানার ওপর দিয়ে উড়োজাহাজ চলাচলও বন্ধ করে দিয়েছে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও মিশর।

কাতার ইস্যুতে দ্বিধা-বিভক্ত হয়ে পড়ছে পুরো বিশ্ব। তাতে দেশটিতে আগামী ২০২২ সালের বিশ্বকাপ ফুটবল আয়োজন নিয়ে তৈরি হচ্ছে শঙ্কা। ইতোমধ্যেই স্টেডিয়াম নির্মাণ, অবকাঠামো উন্নয়নসহ বিভিন্ন কাজ শেষ করার পথে রয়েছে কাতার।

তবে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) কোনো মন্তব্য করেনি। তবে, জার্মান ফুটবল সংস্থার (ডিএফবি) প্রেসিডেন্ট রেইনহার্ড গ্রিন্ডেল জানিয়েছেন, ‘আমার এ ব্যাপারে জার্মান সরকার আর উয়েফার সঙ্গে আলোচনায় বসবো। বিশ্বব্যাপী ফুটবল সম্প্রদায়ের এই বিষয়ে একমত হওয়া উচিত।

সম্পর্কিত সংবাদ

কমেন্টস

[খবরটি এখান থেকে এসেছে]

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*