স্যামসাং ইলেকট্রনিক্স চীন প্লান্টে ন্যাড ক্যাপাসিটি যোগ করার জন্য ডিমান্ড সার্জ চায়

টেক জায়ান্ট স্যামসাং ইলেকট্রনিক্স কোম্পানি লিমিটেড সোমবার জানিয়েছে যে এটি একটি ইন্ডাস্ট্রিয়াল ওয়াইড ব্যাম এর মাধ্যমে চীনে ম্যানুফ্যাকচারিং চিপ উত্পাদন ক্ষমতাতে মেমরি সরবরাহকারীগুলির জন্য বিক্রি করবে।

বিশ্বের বৃহত্তম মেমরি চিপ নির্মাতা স্যামসাং ইতিমধ্যে ৩ য় ন্যান্যম মেমোরি চিপস তৈরির জন্য চৈত্যের ৭ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। চিপগুলি স্মার্টফোন, ব্যক্তিগত কম্পিউটার এবং ডেটা সার্ভারগুলির মতো ইলেকট্রনিক ডিভাইসগুলিতে উচ্চ-শেষ ডেটা স্টোরেজ পণ্যগুলির জন্য ব্যবহৃত হয় এবং সরবরাহকারীরা চাহিদার সাথে সামঞ্জস্য রেখে তাদের মূল্যবৃদ্ধি সাম্প্রতিক মাসগুলিতে বৃদ্ধি পেয়েছে।

“স্যামসাং ইলেকট্রনিক্স, চিয়াং, চীন সহ ন্যাড ফ্ল্যাশ বাজারে বিভিন্ন বিনিয়োগের বিকল্পগুলি বিবেচনা করছে, কিন্তু কোনও সিদ্ধান্ত নিচ্ছে না”, কোম্পানিটি সম্ভাব্য বিনিয়োগের স্কেলে যেমন বিবৃতি না দিয়ে একটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে বলেছে।

দক্ষিণ কোরিয়ার প্রচার মাধ্যম জানিয়েছে সোমবার স্যামসাং চীনের কর্তৃপক্ষকে চীনের কর্তৃপক্ষের সঙ্গে অগ্রগতির কথা বলেছিল, যা চিয়াংয়ে ৩ য় ন্যাংড চিপের ক্ষমতা যোগ করতে চেয়েছিল, এবং সেই নির্মাণ বছরের শেষের আগেই শুরু হতে পারে।

মেমরি চিপ কোম্পানিগুলি ২০১৭ সালে রেকর্ড রাজস্ব ও মুনাফা লাভের আশা করছে, যা ভোক্তা ইলেকট্রনিক্সে আরো প্রক্রিয়াকরণের অগ্নিপরীক্ষার জন্য ক্রমবর্ধমান চাহিদার ভিত্তিতে এবং বিনিয়োগের উৎপাদন হ্রাসের ফলে প্রযুক্তির প্রসার ঘটবে এবং আরো উন্নততর হবে। গবেষক আইএইচএস এই বছরের মেমরি শিল্প রাজস্ব ৩১% একটি রেকর্ড $ ১০৪ বিলিয়ন যাও তিরস্কার আশা।

শিল্পকর্মী এবং বিশ্লেষকরা বলছেন যে, ২০১৭ সাল নাগাদ ৩ ডি NAND সরবরাহকারীরা অর্ডারগুলির সাথে সামঞ্জস্য রাখতে সক্ষম হবে।

স্যামসাং এবং তার প্রতিদ্বন্দ্বীগণ ৩ডি ন্যাড বিনিয়োগকে তুলে ধরেছে। স্যামসাং এখনো নির্দিষ্ট লক্ষ্যমাত্রা না পেলে, এটি এপ্রিল মাসে বলেছিল যে, এই বছরের মধ্যেই প্লাস্টিকের ন্যাড উৎপাদন ক্ষমতা বৃদ্ধির পরিকল্পনা অনুযায়ী মূলধন ব্যয় এই বছরের মধ্যে বৃদ্ধি পাবে।

স্যামসাং এই বছরের দ্বিতীয়ার্ধে ১৫.৬ ট্রিলিয়ন জিতেছে ($ ১৩.৯২ বিলিয়ন) দক্ষিণ কোরিয়ার ৩ ডি  ন্যান্যান্স প্ল্যানে উৎপাদন শুরু করতে চেয়েছে, কিন্তু বিশ্লেষকরা বলছেন যে নতুন সুবিধা থেকে উত্পাদনটি ২০১৭ সালের জন্য সরবরাহের অভাব দূর করতে যথেষ্ট হবে না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*