অস্ট্রেলিয়ার প্রথম টেস্টের দল ঘোষণা

২৬ আগস্ট ২০১৭, ১৫:৫৪ | আপডেট: ২৬ আগস্ট ২০১৭, ১৫:৫৫

স্পিনে নাথান লায়ন ও অ্যাশটন অ্যাগারের ওপরই ভরসা রাখলেন স্টিভেন স্মিথ। এ ছাড়া একজন পেসার কমিয়ে প্রথম টেস্টের দলে উসমান খাজাকে অন্তর্ভুক্ত করল অস্ট্রেলিয়া। দলে তৃতীয় বোলারের কাজ করবেন গ্লেন ম্যাক্সওয়েল। সাতজন স্পেশালিস্ট ব্যাটসম্যান নিয়ে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে সফরকারীরা। বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। মূল একাদশে জায়গা হয়নি লেগ স্পিনার মিচেল সোয়েপসন, পেসার জ্যাকসন বার্ড ও হিল্টন কার্টরাইটের।

রোববার দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে টাইগারদের বিপক্ষে মাঠে নামবে অসিরা। স্পিনে দুর্বলতা থাকলেও উসমান খাজাকে দলে রেখেছেন স্মিথ। বাঁহাতি এই ব্যাটসম্যানকে দলে নেওয়া প্রসঙ্গে স্মিথ বলেন, ‘সে স্পিনের বিরুদ্ধে ভালো করার জন্য দারুণ পরিশ্রম করেছে। যদিও সে ভারতের বিপক্ষে সুযোগ পায়নি তবে অনুশীলনে অনেক সময় দিয়েছে। আমার মনে হয় এই সিরিজে ভালো করবে সে।’ উপমহাদেশের উইকেটে খাজার রেকর্ডটা মোটেও ভালো নয়। তবে টেস্টে সব মিলিয়ে এই ব্যাটসম্যানের পরিসংখ্যানটা দারুণ। ২৩ ম্যাচে পাঁচটি সেঞ্চুরি আর আটটি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি।

এদিকে নাথান লায়নের সঙ্গে স্পিন বিভাগে সামলানোর দায়িত্ব পেয়েছেন অ্যাশটন অ্যাগার। বাহাতি এই স্পিনারকে দলে রাখা প্রসঙ্গে স্মিথ বলেন, ‘নেটে আমি তার বল দেখেছি। দারুণ জায়গায় বলটা রাখে সে। নিশ্চিত করেই বলতে পারি সে এই সিরিজে বড় একটা ভূমিকা রাখবে।’ ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন এই স্পিনার।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, ম্যাট রেনশো, স্টিভেন স্মিথ (অধিনায়ক), উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, নাথান লায়ন ও জশ হ্যাজেলউড।

[খবরটি এখান থেকে এসেছে]

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*